,

‘ভয়’ দেখিয়ে বিচারপ্রার্থীকে থানা থেকে বের করে দেয়ার অভিযোগ

জেলা প্রতিনিধি, পটুয়াখালী: পটুয়াখালীর বাউফলে ভয় দেখিয়ে বিচারপ্রার্থী নারীকে থানা থেকে বের করে দেয়ার অভিযোগ উঠেছে পুলিশের এক উপ-পরিদর্শকের বিরুদ্ধে। শুক্রবার (২১ অক্টোবর) রাত ১১টার দিকে বাউফল থানায় ঘটে এ ঘটনা ঘটে।

পুলিশ সদস্যের অসাদাচরণের শিকার ওই নারীর নাম জোসনা বেগম(৫০)। তিনি বাউফল সদর ইউনিয়নের গোসিংঙ্গা গ্রামের বাসিন্দা গৌতম কুলুর স্ত্রী।

জোসনা রানি জানান, প্রতিবেশি জগবন্ধু কুলুর সাথে তাদের জমিজমা সংক্রান্ত বিরোধ চলে আসছিলো। ঘটনার দিন সকালে এনিয়ে উভয় পরিবারের সদস্যদের মধ্যে মারপিটের ঘটনা ঘটে। এতে তার স্বামী গৌতম কুলু ও ছেলে গোকুল কুলু গুরতর আহত হয়। পরে তাদেরকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এ ঘটনায় স্বামী সন্তানকে হাসপাতালে ভর্তি রেখে ওই দিন (শুক্রবার) রাতেই থানায় অভিযোগ নিয়ে ডিউটি অফিসার আশিকুর রহমানের কাছে যেতে চাইলে এএসআই প্রসেনজিৎ তাকে থানার আসার কারণ জানতে চান।

তিনি আরো জানান, পরে এসআই প্রসেনজিৎ জোসনা রাণীর কথা শুনে অভিযোগ জমা দিতে হলে টাকা দাবি করেন। টাকা দেয়ার শর্তে জোসনা রানী রাজী না হলে এসআই প্রসেনজিৎ তার হাত থেকে অভিযোগপত্রটি কেড়ে নিয়ে পেটানোর ভয় দেখিয়ে তাকে থানা থেকে বের করে দেন।

এ বিষয়ে উপ-পুলিশ পরিদর্শক প্রসেনজিৎ জানান, মারামারির ঘটনায় আমি ঘটনাস্থলে গিয়েছিলাম। স্থানীয় চেয়ারম্যান বিষয়টি মিমাংসার জন্য বলেছেন। তার কাছে টাকা দাবি ও বের করে দেয়ার অভিযোগটি সত্য নয়।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আল মামুন জানান, গতকাল রাতেই ওই নারীর অভিযোগপত্রটি আমি পেয়েছি। তবে এখন যদি ওই অভিযোগকারী কারো বিরুদ্ধে কোনো অভিযোগ দাখিল করেন, তাহলে আমরা তার অভিযোগ খতিয়ে দেখবো এবং সত্যতা পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।

এই বিভাগের আরও খবর